সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৬:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে

বাহুবলে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে এএসপি’র ‘পুলিশ নেটওয়ার্ক’ টিম গঠন

মনিরুল ইসলাম শামিম : বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরীর নেতৃত্বে এবার পুলিশ, ছাত্র, শিক্ষক ও সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে ‘পুলিশ নেটওয়ার্ক’ নামের নতুন একটি টিমের যাত্রা শুরু হয়েছে। বুধবার সন্ধ্যা ৭টায় বাহুবল সার্কেল অফিসে আয়োজিত মতবিনিময় সভায় ‘পুলিশ নেটওয়ার্ক’ নামের এই ব্যতিক্রমধর্মী টিমের আনুষ্ঠানিকভাবে যাত্রা ঘটে।

পুলিশ নেটওয়ার্ক টিমের উদ্ভাবক পারভেজ আলম চৌধুরী বলেন, পুলিশ, শিক্ষিত যুব সমাজ, সাংবাদিক, ছাত্র, শিক্ষক, আলেম-উলামা ও সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে একত্রিত করে একই প্লাটফর্মে এনে সমাজ থেকে অপরাধ নির্মূলে কাজ করতেই আমার এই নতুন প্রয়াস। একে ওপরের কাঁদে কাঁদ মিলিয়ে কাজ করলে বাহুবলে ঘটে চলা সকল ধরণের অপরাধ জিরো টলারেন্সে নামিয়ে আনা সম্ভব। তিনি আরো বলেন, ‘পুলিশ নেটওয়ার্ক’ টিমের একটি নির্দিষ্ট গঠনতন্ত্র তৈরী করা হবে। গঠনতন্ত্রে এই টিমের কার্যবিধি ও কাঠামো উলে­খ থাকবে। পরবর্তীতে সেই গঠনতন্ত্রের আলোকেই টিমটি কাজ করে যাবে। তিনি বলেন, আমাদের এই টিমের কার্যক্রম পরিচালনার জন্য ছাত্র, শিক্ষক ও সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে প্রতিটি ইউনিয়নে একটি করে কমিটি গঠন করা হবে। পাশাপাশি উপজেলা পর্যায়ে পুলিশ নেটওয়ার্ক টিমের কেন্দ্রীয় কমিটি অচীরেই গঠিত হবে বলে তিনি জানান।

মতবিনিময় সভায় বাহুবল মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) আলমগীর কবির, বাহুবল মডেল প্রেস ক্লাবের সভাপতি নূরুল ইসলাম নূর, সানশাইন মডেল হাই স্কুলের ব্যবস্থাপনা পরিচালক এম. শামছুদ্দিন, দি হোপ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের পরিচালক আইয়ুব আলী, বাহুবল কাসিমুল উলুম মাদ্রাসার ভাইস পিন্সিপাল মাওলানা আজিজুর রহমান মানিকসহ বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ, ছাত্র, শিক্ষক, সাংবাদিক উপস্থিত থেকে গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com